গ্রিন টি এর অপকারিতা গুল কি কি দেখে নিন। - Jano 420

সর্বশেষ লিখিত

Jano 420

শিক্ষার উন্নতির জন্যই আসুন

Post Top Ad

Responsive Ads Here
100

Wednesday, May 13, 2020

গ্রিন টি এর অপকারিতা গুল কি কি দেখে নিন।

Disadvantage of Green Tea

সকলেই বিশ্বাস করে যে চা আমাদের অন্যতম স্বাস্থ্যকর পানীয়। তবে, আমরা যদি এটির বেশি পরিমাণে পান করি তবে এটি আমাদের কিডনিগুলিতে বিরূপ প্রভাব ফেলতে পারে। তবে, চা পান করে আমাদের এত খারাপভাবে কষ্ট দেওয়া বিরল। এটি আমাদের জীবিকার ক্ষতিও করতে পারে। তবে, এটি স্বীকার করা উচিত যে পানীয়ের স্বাস্থ্যের সুবিধাগুলি এর অসুবিধাগুলি ছাড়িয়ে যায়, যদি আপনি অতিরিক্ত পান না করেন।

বিজ্ঞানীরা বলছেন যে আপনি কেবল নিরাপদে প্রতিদিন 10 কাপ চা পান করতে পারবেন। আপনি পরিপূরক গ্রহণ করার পরে সমস্যা দেখা দেয়। এগুলিতে এক কাপ চায়ের চেয়ে পঞ্চাশ গুণ বেশি পলিফেনল থাকতে পারে

ইঁদুর, ইঁদুর এবং কুকুরের পরীক্ষায় দেখা গেছে যে অতিরিক্ত পরিমাণে পলিফেনল দেওয়া হলে জীবিতরা লিভারের মাধ্যমে বিষ প্রয়োগ করতে পারে।

চা পান করার ক্ষেত্রে আর একটি সমস্যা, বিশ্বাস করুন বা না করুন এটি হ'ল এতে ক্যাফিন রয়েছে। আপনার যদি ক্যাফিনের সমস্যা হয় তবে চা এড়িয়ে চলুন কারণ এটি অনিদ্রা, বদহজম এমনকি এমনকি বমি বমি ভাব এবং বমি বমিভাব হতে পারে।

আপনার যদি কুমারিন বা ওয়ারফারিনের মতো রক্তের পাতলা পাত্রের প্রয়োজন হয় তবে এটি পান না করা ভাল কারণ এতে ভিটামিন কে রয়েছে

আপনার চা পান করা বা এসপিরিন খাওয়া উচিত নয়।

গর্ভাবস্থায় পরিপূরকগুলির প্রয়োজনীয়তা বুদ্ধিমানের কারণ তারা কঠোরভাবে নিয়ন্ত্রিত হয় না। চা নিজেই ভাল, এটি এক্সট্রাক্ট এবং পরিপূরক যা সমস্যার সৃষ্টি করবে।

গরম চায়ে থাকা কেচাপগুলি ঠান্ডা এবং ফ্লু বন্ধ রাখতে পারে, বিশেষত যদি আপনি মিষ্টি হিসাবে চিনি ব্যবহার না করে লেবু এবং মধু দিয়ে পান করেন। তবে পানীয়টিতে পাওয়া ক্যাফিনগুলি আয়রনকে আর্দ্র রাখার ক্ষমতাকে হস্তক্ষেপ করতে পারে। আপনার চা পান করা এবং তাজা রস পান করাও চায়ের প্রভাবকে হ্রাস করতে পারে। আয়রনের এই সম্ভাব্য ঘাটতি মোকাবেলায় প্রচুর পরিমাণে ভিটামিন সি সমৃদ্ধ খাবার যেমন কমলা, ব্রকলি, অন্যান্য ব্রাসিকাস এবং লিভার খান।

আপনি যদি ডায়েটে থাকেন তবে আপনার কাপে আপনি যে পরিমাণ মিষ্টি যুক্ত করবেন তা আপনার পানীয়তে ক্যালোরি যুক্ত করবে। মিষ্টি ছাড়া চায়ের কাপে শূন্য ক্যালোরি থাকে।

মূলত, আপনি যদি স্বাস্থ্যবান ব্যক্তি হন এবং সাবধানে এই পানীয়টি পান করেন তবে এটি স্বাস্থ্যকর পানীয় হওয়া উচিত। প্রজ্ঞা ব্যবহার করুন এবং বেশি পরিমাণে পান করবেন না।

আমাদের আসল টিপস বিষয়ক ওয়েবসাইটে যেতে ক্লিক করুন Rubel Academy

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here